শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন

হাতীবান্ধায় বন্যার্তদের চাউল ইউপি চত্বরে চলছে ক্রয় বিক্রয়

হাতীবান্ধায় বন্যার্তদের চাউল ইউপি চত্বরে চলছে ক্রয় বিক্রয়

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধিঃ

লালমনিরহাটের হাতীবান্ধায় ইউনিয়ন পরিষদ চত্বরে বন্যার্থদের মাঝে বিতরণ করা ত্রানের চাউল ক্রয় বিক্রয় করা হচ্ছে। এই চাল ক্রয় বিক্রয়ের সাথে জড়িত রয়েছে একটি চক্র।

এ সময় সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে ডিজিটাল মিটার ও চাউলের বস্তা রেখে পালিয়ে যায় চক্রটি।

মঙ্গলবার বিকেলে উপজেলার ডাউয়াবাড়ি ইউনিয়ন পরিষদ চত্বরে ত্রানের চাউল ক্রয় বিক্রয়ের ঘটনা ঘটেছে।

জানা গেছে, মঙ্গলবার ডাউয়াবাড়ি ইউনিয়ন পরিষদে বন্যার্থদের মাঝে দশ কেজি করে ত্রানের চাউল বিতরণ করা হয়। ওই চাউল পরিষদ চত্বরেই ক্রয় বিক্রয় করে একটি চক্র। সাংবাদিকরা এমন খবর পেয়ে সেখানে উপস্থিত হলে ডিজিটাল মিটার ও চাউলের বস্তা রেখে পালিয়ে যায় চক্রটি। শুধু তাই নয় চাউল বিতরণ করার কথা পাচশ জনের মাঝে। সেখানে মাত্র ৬০ জনের তালিকা পাওয়া গেছে।

এ বিষয়ে ডাউয়াবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিয়ার রহমান বলেন, বিষয়টি আমার জানা নেই।

এ বিষয়ে ত্রান বিতরণের তদারকি দ্বায়িত্বে থাকা ট্যাগ অফিসার ও উপজেলা পল্লী সঞ্চয় উন্নয়ন ব্যাংকের ব্যবস্থাপক লিটন কুমার রায় বলেন, আমি ৬০ জনের তালিকার চাউল বিতরণ করে চলে এসেছি। পরবর্তীতে চাউল ক্রয় বিক্রয় হলো কিনা সেটা আমি জানি না। আর এটা আমর দ্বায়িত্ব না।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা ত্রান ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাইদুল ইসলাম শাহা বলেন, ত্রান বিতরণের জন্য ট্যাগ অফিসার লিটন কুমার রায়কে দ্বায়িত্ব দেয়া হয়েছে। তিনি উপস্থিত থেকে তা বিতরণ করবেন। ইউনিয়ন পরিষদে চাল বিক্রির বিষয়টি শুনেছি। তাই ঘটবাস্থলে যাচ্ছি।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজির হোসেন বলেন, ইউনিয়ন পরিষদে চাল ক্রয় বিক্রয়ের খবর পেয়ে পিআইও ও ট্যাগ অফিসারকে পাঠানো হয়েছে। পরবর্তীতে এ বিষয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT